ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

রংপুরে জিপি-পিপিসহ ৩৪ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ২৩ অক্টোবর, ২০২৪ ১৩:৫০ অপরাহ্ন | দেখা হয়েছে ৪ বার


রংপুরে জিপি-পিপিসহ ৩৪ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ

ঢাকা: রংপুর জেলার বিভিন্ন আদালতে ৩৪ জন আইনজীবীকে সরকারি আইন কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর উইং থেকে উপ-সলিসিটর (জিপি-পিপি) সানা মো. মাহরুফ হোসাইন স্বাক্ষরিত এ সম্পর্কিত নিয়োগাদেশ জারি করা হয়।

 

 

নিয়োগাদেশে বলা হয়েছে, রংপুর জেলা জজ আদালতের জিপি (সরকারি কৌঁসুলি) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. একরামুল হক। একই আদালতে অতিরিক্ত জিপি হিসেবে চার জন এবং সহকারী জিপি হিসেবে তিন জন নিয়োগ পেয়েছেন।

এদিকে পিপি (পাবলিক প্রসিকিউটর) হিসেবে জেলা ও দায়রা জজ আদালতে এক জন (মো. আফতাব উদ্দিন), তিনটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে তিন জন, বিশেষ জজ আদালতে এক জন, সাইবার ট্রাইব্যুনালে এক জন ও সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালে এক জন নিয়োগ পেয়েছেন।

পাশাপাশি মানবপাচার অপরাধ ট্রাইব্যুনালে এক জন বিশেষ প্রসিকিউটর ও এক জন সহকারী বিশেষ প্রসিকিউটর নিয়োগ দেওয়া হয়েছে ।

এছাড়াও বিশেষ জজ আদালতে একজন অতিরিক্ত পিপি এবং জেলা ও দায়রা জজ  আদালতে নয় জন অতিরিক্ত পিপি ও সাত জন সহকারী পিপি নিয়োগ দেওয়া হয়েছে।  

আদেশে পূর্বে নিয়োগ করা সকল আইন কর্মকর্তার নিয়োগাদেশ বাতিল ক্রমে তাদেরকে নিজ নিজ পদের দায়িত্ব থেকেও অব্যাহতি দেওয়া হয়।  


   আরও সংবাদ