ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ২৩ অক্টোবর, ২০২৪ ১৬:৩০ অপরাহ্ন | দেখা হয়েছে ৫ বার


ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

সাভার: সাভারের আশুলিয়ায় মজুরি বৃদ্ধিসহ নানা দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। এতে মহাসড়কটির কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

 

 

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের নয়ারহাট এলাকায় গিল্ডেন শাহরিয়ার কারখানার কয়েকশত শ্রমিক সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।  

শ্রমিকরা জানান, গিল্ডেন শাহরিয়ার কারখানার বিদেশি মালিকপক্ষ শ্রমিকদের বেতন বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত জানালেও আমাদের দেশের ম্যানেজমেন্ট ১২-১৩ হাজার টাকা বেতন প্রদান করে। বিদেশি মালিকপক্ষ ২৪ হাজার ৫০০ টাকা বেতন প্রদানের নির্দেশ দিলেও তা বাস্তবায়ন হচ্ছে না।  
এছাড়াও হাজিরা বোনাস বৃদ্ধি, ইনক্রিমেন্ট, সুচিকিৎসা নিশ্চিত ও ছুটি প্রদানসহ অন্যান্য সুযোগ-সুবিধা প্রদানের দাবি জানান শ্রমিকরা।

নাম প্রকাশ না করার শর্তে এক নারী শ্রমিক বলেন, আমাদের সমস্ত সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করছে বাংলাদেশি ম্যানেজমেন্ট। বিদেশি মালিকরা সুযোগ-সুবিধা প্রদানের নির্দেশ দিলেও তারা তা মানছেন না। তাই শ্রমিকরা সুযোগ-সুবিধা বৃদ্ধি ও বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে।  

এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষ ও শিল্প পুলিশের কোনো কর্মকর্তার মন্তব্য পাওয়া যায়নি। তবে ঘটনাস্থলে যৌথবাহিনীর সদস্যরা উপস্থিত হয়ে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছেন।


   আরও সংবাদ