ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

অধ্যাপক মোজাফফর আহমদের নবম মৃত্যুবার্ষিকী আজ

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৫২৮ বার


অধ্যাপক মোজাফফর আহমদের নবম মৃত্যুবার্ষিকী আজ

জাতীয় ডেস্ক: দেশের প্রখ্যাত অর্থনীতিবিদ ও শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর আহমদের নবম মৃত্যুবার্ষিকী আজ শনিবার। প্রতিবছর যথাযোগ্য মর্যাদার সঙ্গে তাঁর মৃত্যুবার্ষিকী পালিত হয়ে আসছে। তবে করোনা মহামারির কারণে গত বছরের মতো এ বছরও কোনো ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে না।

কিন্তু আজ বিকেল ৩টায় তাঁর স্মরণে অনলাইনে নাগরিক সংগঠন সুশাসনের জন্য নাগরিক (সুজন) এক সভার আয়োজন করেছে। এই স্মরণসভায় সুজনের সভাপতি এম হাফিজউদ্দিন খান, বিচারপতি এম এ মতিন, সুজন নির্বাহী সদস্য ড. হামিদা হোসেন, ড. শাহদীন মালিক, সাংবাদিক অজয় দাস গুপ্ত এবং আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া তাঁদের মতামত তুলে ধরবেন।

একুশে পদক জয়ী এই অধ্যাপক ১৯৩৬ সালের ২৭ মার্চ কলকাতায় জন্মগ্রহণ করেন। তিনি তাঁর দীর্ঘ কর্মজীবনে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক। সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর সভাপতির দায়িত্ব পালন করেন।

এ ছাড়া তিনি দীর্ঘদিন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। সর্বশেষ টিআইবির ট্রাস্টি বোর্ডের সদস্য ছিলেন তিনি। ২০১২ সালের এই দিনে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। 


   আরও সংবাদ