ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত

ডেস্ক রিপোর্ট


প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৯ অপরাহ্ন | দেখা হয়েছে ৬৫০ বার


কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত

জাতীয় ডেস্ক: করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে ২৫ জন মারা গেছেন। তবে রবিবার (২৩ মে) ২৮ জনের মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদফতর। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের নিয়ে দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ১২ হাজার ৪০১ জন।

তবে মৃত্যু কমলেও গত ২৪ ঘণ্টায় বেড়েছে নতুন শনাক্তের সংখ্যা। নতুন করে এক হাজার ৪৪১ জন শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। তবে রবিবার এক হাজার ৩৫৪ জন শনাক্ত হওয়ার তথ্য জানায় প্রতিষ্ঠানটি।

নতুন শনাক্ত হওয়া এক হাজর ৪৪১ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত সাত লাখ ৯০ হাজার ৫২১ জনের করোনা শনাক্ত হয়েছে। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৩৪ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হওয়ার পর মোট সুস্থ হলেন সাত লাখ ৩১ হাজার ৫৩১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার আট দশমিক ১৫ শতাংশ। এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৫৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৪ শতাংশ আর শনাক্ত বিচেনায় মৃত্যু হার এক দশমিক ৫৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ হয়েছে ১৮ হাজার ৩৩৫ টি। পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৬৮৩টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৮ লাখ ৩৮ হাজার ২৯৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪২ লাখ ৬৮ হাজার ৭৩৬টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৫ লাখ ৬৯ হাজার ৫৫৯টি।


   আরও সংবাদ