ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

ফেনীতে আল্লাহর ৯৯ নাম সম্বলিত ইসলামিক ভাস্কর্যের উদ্বোধন

আমির হোসেন মামুন


প্রকাশ: ১৮ মার্চ, ২০২৪ ১৩:৪৩ অপরাহ্ন | দেখা হয়েছে ৪০ বার


ফেনীতে আল্লাহর ৯৯ নাম সম্বলিত ইসলামিক ভাস্কর্যের উদ্বোধন

ফেনী: ফেনী পৌরসভার নান্দনিক সৌন্দর্যের মধ্যে আরও একটি সংযোজন হলো আল্লাহর ৯৯টি নাম সম্বলিত ইসলামিক ভাস্কর্য।  

রোববার সন্ধ্যায় শহরের মিজান রোড়ের মাথায় ইসলামিক ভাস্কর্যটির উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

চত্বরটির নামকরণ করা হয় শান্তি চত্বর।  

পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, ফেনী পৌরসভার অর্থায়নে ইসলামিক ভাস্কর্যটি নির্মাণ করা হয়েছে। মুসলিম দেশ হিসেবে ইসলামের বিভিন্ন নিদর্শন, আল্লাহ ও রাসুলের নাম মানুষের সামনে উপস্থাপন করা আমাদের দায়িত্ব। 

তিনি বলেন, সেই দায়িত্ববোধ থেকে এই ভাস্কর্যটি স্থাপনের পরিকল্পনা গ্রহণ করা হয়। এছাড়াও ফেনী পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ইসলামিক ভাস্কর্যের মাধ্যমে শহরকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর নির্দেশে কাজ করছি। আশা করছি শহরের আরও জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে ইসলামিক নিদর্শন স্থাপন করতে পারবো।  

ভাস্কর্যটি ওপরে চারটি এলইডি জায়ান্ট স্ক্রিন বসানো হয়েছে। যার মাধ্যমে কোরআন তেলাওয়াত, ওয়াজ মাহফিল, বিভিন্ন ইসলামিক প্রোগ্রাম ও সাংস্কৃতিক প্রোগ্রাম প্রচার করা হবে বলে জানান তিনি।  

উদ্বোধনী আয়োজনে ফেনী আলিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান দোয়া পাঠ করেন।  

এ সময় প্যানেল মেয়র জয়নাল আবেদিন লিটন হাজারী, কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারীসহ পৌরসভার সকল মসজিদের ইমাম ও মাদ্রাসার শিক্ষকসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ