ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪,
সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর ১৯১
Reg:C-125478/2015

ধামইরহাটে বিনামূল্যে মাসব্যাপি কুরআন শিক্ষার আয়োজন করলেন যুবকেরা।

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি


প্রকাশ: ১৯ মার্চ, ২০২৪ ০৯:৫২ পূর্বাহ্ন | দেখা হয়েছে ৪৪ বার


ধামইরহাটে  বিনামূল্যে মাসব্যাপি কুরআন শিক্ষার আয়োজন করলেন যুবকেরা।

 ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে যুবকদের নিয়ে গঠিত 'হিলফুল ফুজুল যুব কল্যান ফাউন্ডেশন' এর উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে মাসব্যাপী বিনামূল্যে বয়স ভিত্তিক কুরআন শিক্ষার আয়োজন করা হয়েছে।

 

মঙ্গলবার (১২ মার্চ) পহেলা রমজান ভোর ৬ টায় আবিলাম জামে মসজিদে ঐ এলাকার (জয়জয়পুর ও বড়চকগোপাল) যুবক ও বয়স্কদের নিয়ে এই শিক্ষা কার্যক্রম শুরু করা হয়। গ্রামের যুবক ও বয়স্কদের মধ্য যারা কুরআন পড়তে পারেনা তাদের জন্য বিনামূল্যে এই আয়োজন করা হয়। সম্পূর্ণ যুবকদের অর্থায়নে বগুড়া জামিল মাদ্রাসার দাওরায়ে হাদিস পাস একজন শিক্ষক নিয়োগের মাধ্যমে এই কার্যক্রম শুরু করা হয়। 

 

 

এসময় ১নং ধামইরহাট ইউপি চেয়ারম্যান এটিএম বদিউল আলম, মসজিদের ইমাম মো. আবুল বাশার, মুয়াজ্জিন মো. হবিবর রহমান, সংগঠন পরিচালনা কমিটির সদস্য মো. রিফাতুল হাসান চৌধুরী সৈকত, মঞ্জুরে মওলা সাকিব, সাজ্জাদ হোসেন, সাদ্দাম হোসেন, জনি, রজব, মুন্না, সামিসহ গ্রামের মুরুব্বিগণ উপস্থিত ছিলেন। 

 

উল্লেখ্য ২০২২ সাল থেকে শুরু হওয়া এই সংগঠনটির মাধ্যমে এই এলাকার যুবকরা নিজ গ্রামে বিনামূল্যে কুরআন শিক্ষার পাশাপাশি ইসলামি ও সামাজিক কল্যাণমূলক কাজ করে আসছে। কুরআন শিক্ষার মাধ্যমে তাদের যার্যক্রম শুরু  হলেও সেবা ও শিক্ষামূলক কর্মসূচিসহ প্রতি রমজানের শেষ দিনে গ্রামের মানুষদের নিয়ে ইফতার, অসহায় দরিদ্রদের মাঝে প্রতি ঈদে উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ, গ্রামের অসহায় মানুষদের চিকিৎসায় আর্থিক সহযোগিতা ছাড়াও যেকোনো সমস্যায় সবসময় পাশে দাঁড়ায় তারা। এমন উদ্যোগে এলাকার সকল মানুষ এই সংগঠনের যুবকদের সাধুবাদ জানিয়েছে।


   আরও সংবাদ